300+ Facebook Status Bangla in 2022 – ফেইসবুক স্ট্যাটাস

0

300+ Facebook Status Bangla in 2022 – ফেইসবুক স্ট্যাটাস



 মানুষ শুধু আগুনের জন্যই জ্বলেনা, কিছু মানুষ তো অন্যের ভালো কিছু হলেও জ্বলে।

 



ভুলের পর অনেকেই ক্ষমা চায় কিন্তু এমন অনেক কম মানুষ আছে যারা সেই ভুলকে শোধরানোর চেষ্টা করে।


 

জীবনে তাকেই বিশ্বাস করবে যে তোমার কাছে কোনো প্রতিদান চায় না।

যেকোন জিনিসকে পুরোপুরি গ্রহণ করুন, তাহলেই আপনি পূর্ণ শিক্ষা নিতে পারবেন।

নারীর মন অনেকটাই আয়নার মতন | তার সামনে যে আসে তারই প্রতিফলন ঘটে, সেই আয়নাতে সে ভুলে যায় তার অবস্থান কোথায়।

তোমার স্ত্রীর রুচি বোধকে অবমূল্যায়ন করো না কারণ সে তোমাকে প্রথম পছন্দ করেছে।


যখন তুমি নিজেকে সামলাতে শিখবে, তখনই তুমি সত্যিকারের একজন মানুষ হবে।

খাদ্যের অভাবে কেউ মরবেনা, কিন্তু আনন্দের অভাবে মানুষের মৃত্যু নির্ঘাত।

জীবন অঙ্কের মতো | আনন্দ যোগ করো, হতাশা বিয়োগ করো, খুশি গুন করো, আর দুঃখকে ভাগ করো। সুন্দর একটা সমীকরণ দিয়ে জীবনের মান প্রকাশ করো।

 

মানুষ আগে চোখ রাঙ্গাতো, রাগ দেখাতো আর এখন Attitude দেখায়।

আমি দুষ্টুমি সহ্য করে নিবো, কিন্তু শয়তানি না।

আমার জীবনের মূল মন্ত্র- “আপনি কি ভাবলেন তাতে আমার বাল ছেঁড়া গেছে”

মনে রাখবেন, অন্যের দিকে আঙ্গুল তুললে, নিজের দিকে কিন্তু তিনটি আঙ্গুল ঘুরে থাকে।

আমাকে নিয়ে চিন্তা বন্ধ করুন, মানসিক ভাবে সুস্থ থাকুন।

আমি কোন দিন হারি না, হয় জিতি নয়তো শিখি।

নিরবতাই একটি মোক্ষম উত্তর To a বোক**।

নিজেকে এত দামি বানাস না, আমরা গরিব, দামি জিনিস ছেড়ে দিই।

আমাকে ভাই বলার আধিকার শুধু আমার বন্ধুদের আছে, নয়তো শত্রুরা আজও আমাকে বাবা বলে ডাকে।


 

  • একা থাকতে শিখে গেছি, কষ্ট কোন চ্যাটের বাল।
  • অবশেষে বুঝলাম: অন্যেরা আমার সম্পর্কে যা বলে তাতে আমার কিছুই আসে যায় না।
  • আমি জানি আমি দুর্দান্ত, তাই আমি আপনার মতামতের ধার ধারিনা।
  • আমি বহু প্রতিভাধর, আমি একই সাথে কথা বলতে এবং কাজ করতে পারি।
  • আমার Attitude, আপনি আমার সাথে যে আচরণ করেন তার উপর নির্ভর করে
  • আমার নিজের সম্পর্কে ব্যাখ্যা করার দরকার নেই কারণ আমি জানি আমি ঠিক আছি।

 

আপনি যদি ভাবেন আমি খারাপ, তবে আপনি ভুল । আমি খুব খারাপ।


 

  • আমার দুর্বলতাকে না খুঁজে বরং সবার আগে তুমি নিজের দুর্বলতাকে খুঁজে ঠিক করো কারণ অন্যের দুর্বলতাকে সবাই খুঁজতে পারে কিন্তু নিজের দুর্বলতাকে অনেকই খুঁজে ঠিক করতে পারেনা।

 

জীবন নিয়ে অনেকেই খেলতে পারে কিন্তু মরণ নিয়ে খেলতে পারে কয়জন


 

  • অন্যের অটোগ্রাফ সংগ্রহ করে সময় নষ্ট না করে নিজেকে বরং উপযোগী করে তোল যাতে অন্যেরা তোমার অটোগ্রাফ সংগ্রহ করে।
  • বাঘা মানুষও বিড়াল হয়ে যায়, অচেনা গলির কুকুরের সামনে।
  • চোখের কান্না সবাই দেখে কিন্তু মনের কান্না কেউ দেখেনা।
  • সেইসব মানুষের সাথেই থাকো যারা তোমার মূল্য বুঝবে | সুখী হওয়ার জন্য তোমার চারপাশে অসংখ্য মানুষের দরকার নেই, শুধু সেই সত্যিকারের কয়েকজনই যথেষ্ট যারা তোমাকে মন থেকে ভালোবাসবে।

দিনে কমপক্ষে দশ বার বলুন– “আমি খুব ভাল আছি”

 

  • আমার কাছে সময় নেই তাদের ঘৃনা করার, যারা আমাকে ঘৃনা করে | কারণ আমি ব্যস্ত তাদের সাথে, যারা আমাকে ভালোবাসে।
  • প্রথমে যেটা উদ্দেশ্যের উপায়, মানুষ ক্রমে সেই উপায়কে উদ্দেশ্য করে তোলে | যেমন টাকা নানা প্রকারের সুখ পাওয়ার উপায় মাত্র, কিন্তু অনেকে সমস্ত সুখ বিসর্জন দিয়ে টাকা উপার্জন করে।
  • গাছের ডালে বসে থাকা পাখি কখনো ডালটা ভেঙ্গে যাবে বলে ভয় পায়না, কারণ তার বিশ্বাস সেই ডালের উপর নয় বরং নিজের উপর থাকে।
  • মানুষ তোমার প্রশংসা করলে খুশি হয়োনা, এমনকি নিন্দা করলেও দুঃখ পেয়োনা | লোকের কথায় কিন্তু কিছুই পরিবর্তন হয়না।

 

সে আপনার দুঃখে কি প্রতিক্রিয়া দেখায় তা থাকে বুঝতে পারবেন আপনার জীবনে সে কত দিন পাশে থাকবে।

 

  • তোমার স্বপ্নকে জীবিত রাখো, যদি তোমার স্বপ্নের প্রদীপ নিভে যায় তাহলে মনে করো তুমি জীবিত হয়েও মৃত।
  • “যার ধৈর্য আছে, তার চাওয়া একদিন পূরণ হবেই ”
  • চোখ থাকলেই দেখা যায় না, চারপাশে আলো থাকতে হয় | তেমনই মানুষ হলেই ভালো মানুষ হওয়া যায়না, সেইজন্য ভালো মন থাকতে হয়।
তারাই দুর্ভাগ্যবান যাদের প্রকৃত কোনো বন্ধু নেই।
একজন বিশ্বাসী বন্ধু, হাজারটা আত্মীয়ের সমান।
অসহায়কে অবজ্ঞা করা উচিত নয়, কারণ মানুষ মাত্রই জীবনের কোন না কোন সময় অসহায়ত্বের শিকার হবে।
প্রত্যেককে বিশ্বাস করা বিপজ্জনক, কিন্তু কাউকেই বিশ্বাস না করা আরো বেশী বিপজ্জনক।
গভীর রাত কখনো বর্তমানের কথা বলে না, কিছু ব্যর্থ অতীতকে মনে করিয়ে দেয়।
 ছেলেবেলাটা আজ যেন তাচ্ছিল্যের সুরে বলে- কিরে বড় হতে চেয়েছিলি না ? দেখ এখন কেমন লাগে।
 ঘুমিয়েই কি কেটে যাবে একটি জীবন? জীবন হোক কর্মচাঞ্চল্যে ভরপুর, ছুটে চলার নিরন্তর অনুপ্রেরণা। বিশ্রাম নেওয়ার জন্য কবরের জীবন তো চিরকাল পড়ে রয়েছেই।
পৃথিবীটা হচ্ছে একটি আয়নার মতো- তুমি সবার সাথে যেমন ব্যবহার করবে যেমন মনোভাব পোষণ করবে ঠিক তেমনটাই ফিরে পাবে।
 

দাম্ভিক হওয়া সহজ, বিনয়ী হতে হলে প্রয়োজন অসাধারণ আত্মসম্মান এবং মানসিক শক্তির।



  • দোস্ত তুই জানিস কেনো আমরা বেষ্ট ফ্রেন্ড, কারণ আমাকে ছাড়া তোকে এতিম এতিম লাগে।
  • কেউ তার বউয়ের জন্য গাড়ির দরজা খুলে দিলে, বুঝতে হবে হয় গাড়িটি নতুন, নয়তো বউটি  প্রিন্স ফিলিপ এর।
  • মেয়েদের বিয়ের শখের চেয়ে বউ সাজার শখ বেশি – কথা ক্লিয়ার নাকি ভেজাল আছে?
  • তখনই সুখী হবেন, যখন আপনার থাকবে একটি যত্নশীল, আদুরে, দৃঢ় বন্ধনসম্পন্ন যৌথ পরিবার; যারা আপনার থেকে দূরে বাস করে।
  • পত্রিকায় নিজের ছবি দেখতে ইচ্ছা হলে আমি আমার চুলের স্টাইল বদলে ফেলি– হিলারি ক্লিনটন
  • ডাক্তার জানালেন যে আমি আর মাত্র ছয় মাস বাঁচবো। কিন্তু যখন তার বিল দিতে পারলাম না, তখন তিনি আমাকে আরও ছয় মাস বাড়িয়ে দিলেন।
  • আমার মানিব্যাগটি পেঁয়াজের মতো – যত খুলি ততই চোখে পানি চলে আসে।
  • আর কতদিন স্বপ্নে খেলবো এবার বাস্তবেও খেলতে চাই।
  • মেয়েরা এতো ফুসকা ভালোবাসে কেনো জানেন, বয়ফ্রেন্ড যেমনই হোক ফুসকা খাওয়ানোর সামর্থ্য থাকবেই, আর সহজলভ্য ফ্রী খাবারটাই বেশী পছন্দের হবে এটাই স্বাভাবিক।
  •  নতুন বছরের প্রথম দিন মালিক বলছেন চাকরকে, ‘গত বছর তুই বেশ ভালো কাজ করেছিস। এই নে ১০ হাজার টাকার চেক। এ বছর এমন ভালো কাজ দেখাতে পারলে আগামী বছর চেকে সই করে দেব!
  • প্রত্যেক মানুষের একবার প্রেমে পড়া দরকার, যাতে সে যেনো বুঝতে পারে যে কেনো প্রেম করা উচিৎ নয়
  • চাঁদ খুব অদ্ভুত একটি জিনিস, শৈশবে যখন তার দিকে তাকিয়ে থাকতাম মনে হতো মামু, আর এখন যখন তাকাই মনে হয় ওটা আমার জানু। 
  • Gf এর সাথে তর্ক করা মানে দাদী নানীদের কে smartphone ব্যাবহার করা শেখানো
  • আমার একটি gf/bf এর প্রয়োজন, কারণ আমি কখনও পেত্নী/গরু দেখিনি
  • দুজন মহিলা একে অপরের সাথে কতপকথন, এখন যা যুগ এসেছে মঙ্গল সুত্র পরলে ইয়াংগ ছেলেরা তাকায়, আর সোনার গহনা পরলে চোরের ভয়। 


    • তুমি ঘুমিয়ে থাকলে তোমার ভাগ্যও ঘুমিয়ে থাকবে, সুপ্রভাত।
    • সকালের পাখিরা ডাকছে শোন, ঘুমিয়ে আছো তুমি এখনো? শুভ সকাল।
    • আজকের সূর্যটা বোধয় তোমার প্রতিচ্ছবি, অনেক উজ্জ্বল, সুপ্রভাত।
    • শুভ সকাল শান্ত মন, তুমি বন্ধু আছো কেমন ? রাত পোহালো ভোর হলো, আমি বন্ধু আছি ভালো, ভালো থেকো সারাদিন , তোমাকে জানাই ….. গুড মর্নিং
    ছোট্ট পাখি বললো এসে আমার কানে কানে,
    সূর্যি মামা উঠেছে জেগে নতুন কিছুর টানে,
    সুখে থেকো ভালো থেকো রেখো ভালোবেসে,
    মিস্টি সকাল জানিয়ে দিলাম ছোট্ট এস এম এসে।

     

     যদি হাতে রাখো হাত
    আনবো ডেকে নতুন এক প্রভাত
    করবো শুরু নতুন করে দিন
    বন্ধু তোমায় জানাই
    “Happy Good Morning”


     



    Post a Comment

    0 Comments
    * Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

    Thanks for information

    Thanks for information

    Post a Comment (0)

    #buttons=(Accept !) #days=(20)

    Our website uses cookies to enhance your experience. Learn More
    Accept !
    To Top